Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
ই-নথি সংরক্ষণে সারাদেশে শ্রেষ্ঠ কুমিল্লা জেলা শিক্ষা অফিস
Details

মাহফুজ নান্টু: ই- নথিতে সংরক্ষণে পরপর দুবারসহ মোট তিনবার সারাদেশে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কুমিল্লা জেলা শিক্ষা অফিস। গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসে পরপর দুইবার এবং গত এপ্রিল মাসে মিলিয়ে মোট তিনবার ই-নথি সংরক্ষণে সারাদেশে প্রথম স্থান অর্জন করে কুমিল্লা জেলা শিক্ষা অফিস। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আবদুল মজিদ।

বর্তমান সরকারের অগ্রগণ্য কাজের শিক্ষা সংশ্লিষ্ট বিষয়গুলো অন্যতম। বর্তমান সরকার রুপকল্পকে বাস্তবায়ন করতে গুনগত শিক্ষার বিকল্প নেই। সেক্ষেত্রে ম্যানুয়েলি তথ্য উপাত্ত সংরক্ষণ করার চেয়ে ই নথিতে সংরক্ষণ সময় ও শ্রম বাচায়। এছাড়া শিক্ষার গুণগত মানোন্নয়নে দ্রুত সিদ্ধান্ত নেয়া যায়। বিষয়টিকে অনুধাবন করে কুমিল্লা জেলা শিক্ষা অফিস বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে ই-নথি কার্যক্রমে বিশেষ পদক্ষেপ গ্রহণ করে। যার ফলশ্রুতিতে তিনবার সারাদেশে ই-নথি সংরক্ষণে কুমিল্লা জেলা প্রথম স্থান অর্জন করে।

 

এমন সফলতায় জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আবদুল মজিদ বলেন, রুপকল্প বাস্তবায়নে তথ্য প্রযুক্তির বিকল্প নেই। আর তথ্য প্রযুক্তির ব্যবহারে ই-নথি সংরক্ষণ একটি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করে। কুমিল্লা জেলা শিক্ষা অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের সমন্বিত ভূমিকার ফলেই ই-নথি সংরক্ষণে আমরা শ্রেষ্ঠত্ব অর্জন করেছি। ভবিষ্যতেও এমন সফলতা অর্জনে জেলা শিক্ষা অফিস অঙ্গিকারবদ্ধ ।

Images
Attachments
Publish Date
08/11/2018
Archieve Date
31/12/2018